Bartaman Patrika
দেশ
 

কর্ণাটকের বিধায়কের আবেদনে রাজি সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ২৩ সেপ্টেম্বর (পিটিআই): রাজ্যের ১৫টি বিধানসভার উপনির্বাচনে লড়তে চেয়ে বরখাস্ত হওয়া কর্ণাটকের ১৭ জন বিধায়ক যে আবেদন করেছেন, সেই মামলার শুনানিতে রাজি হয় সুপ্রিম কোর্ট। সোমবার বিচারপতি এন ভি রামানার নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ জানিয়েছে, এই মামলার শুনানি হবে ২৫ সেপ্টেম্বর। বিশদ
  মহারাষ্ট্রে মাঠের কুয়ো থেকে ৪ শিশুকন্যা সহ বধূর দেহ উদ্ধার

 বুলধনা (মহারাষ্ট্র), ২৩ সেপ্টেম্বর (পিটিআই): মাঠের একটি কুয়ো থেকে চার শিশুকন্যা সহ এক মহিলার দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল মহারাষ্ট্রের বুলধনা জেলায়। গতকাল সন্ধ্যায় উজ্জ্বলা বাবন ধোকে (৩৫) নামে ওই মহিলা বাড়ি থেকে বেরিয়ে মাঠে গিয়েছিলেন।
বিশদ

৬ দিনে লিটার প্রতি পেট্রলের দাম বাড়ল ১
টাকা ৫৯ পয়সা, ডিজেল ১ টাকা ৩১ পয়সা 

নয়াদিল্লি, ২২ সেপ্টেম্বর (পিটিআই): অগ্নিমূল্য জ্বালানির দাম। সৌদি আরবে আরামকোর তেল কারখানায় ড্রোন হামলার প্রভাব হাড়ে হাড়ে টের পাচ্ছে বিশ্ববাসী। প্রভাব পড়েছে ভারতের বাজারে। রবিবারও এখানে দাম বৃদ্ধি অব্যাহত। গত ১৭ সেপ্টেম্বর থেকে টানা ছ’দিনে ভারতে লিটার প্রতি পেট্রলের দাম বেড়েছে মোট ১ টাকা ৫৯ পয়সা। 
বিশদ

23rd  September, 2019
বাংলা সিনেমার ১০০ বছর থেকে কুলোর তৈরি মণ্ডপ, দিল্লির পুজোয় একটুকরো বঙ্গ 

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ সেপ্টেম্বর: পুজো কিংবা পুজোর আবহের সঙ্গে বাংলা সিনেমার যোগসূত্র বহুদিনের। সত্যজিৎ রায়ের পথের পাঁচালি ছবিতে কাশবন, ইঞ্জিন থেকে ধোঁয়া ছাড়তে ছাড়তে ট্রেনের এগিয়ে চলা এবং অপু-দুর্গার দাঁড়িয়ে থাকার সেই বিখ্যাত দৃশ্যই হোক অথবা ঋতুপর্ণ ঘোষের উৎসব, বাংলা ছবির সঙ্গে অঙ্গাঙ্গীভাবেই জড়িয়ে রয়েছে দুর্গাপুজো। 
বিশদ

23rd  September, 2019
মহারাষ্ট্রের ভোটে বিজেপির বাজি ৩৭০ ধারা
পাক অধিকৃত কাশ্মীর তৈরিতে নেহরুকে দুষে কংগ্রেসকে তোপ অমিত শাহের 

মুম্বই, ২২ সেপ্টেম্বর (পিটিআই): মহারাষ্ট্রের ভোট-যুদ্ধে বিজেপির বাজি ৩৭০ ধারা। রবিবার মুম্বইয়ে নির্বাচনী প্রচারে নেমে কাশ্মীর থেকে ৩৭০ ধারা অবলুপ্তির সাফল্য তুলে ধরে কাশ্মীর সঙ্কট নিয়ে কংগ্রেসকে একহাত নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 
বিশদ

23rd  September, 2019
টাটানগর স্টেশন থেকে এটিএসের জালে আল কায়েদার জঙ্গি কলিমুদ্দিন মুজাহিরি 

রাঁচি, ২২ সেপ্টেম্বর: ভারতীয় উপমহাদেশে আল কায়েদা শাখার (একিউআইএস) সন্দেহভাজন এক জঙ্গিকে গ্রেপ্তার করল ঝাড়খণ্ড এটিএস। রবিবার রাঁচিতে পুলিস জানিয়েছে, ধৃত জঙ্গির নাম কলিমুদ্দিন মুজাহিরি। তিন বছরের বেশি সময় ধরে পালিয়ে বেড়াচ্ছিল সে। 
বিশদ

23rd  September, 2019
কন্যাসন্তান দিবসে মেয়ে মিরায়াকে ট্যুইটারে শুভেচ্ছা প্রিয়াঙ্কা গান্ধীর 

নয়াদিল্লি, ২২ সেপ্টেম্বর: রবিবার জাতীয় কন্যাসন্তান দিবস। সেই উপলক্ষে নিজের মেয়েকে শুভেচ্ছা জানাতে ট্যুইটারকে বেছে নিলেন বিশিষ্ট ব্যক্তিত্বরা। এদিন সকালেই সোশ্যাল মিডিয়ায় মেয়ে মিরায়ার ছবি দিয়ে তাঁকে শুভেচ্ছাবার্তা জানান কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ওয়াধেরা। 
বিশদ

23rd  September, 2019
ঐতিহাসিক সিদ্ধান্ত, প্রশংসা আদিত্যনাথের
কর্পোরেট কর ছাড়ের প্রভাব পড়বে না আইটিতে, লাভবান হবে ব্যাঙ্কিং-এফএমসিজি সেক্টর: রিপোর্ট 

নয়াদিল্লি, ও লখনউ, ২২ সেপ্টেম্বর (পিটিআই): অর্থনীতিকে চাঙ্গা করতে কর্পোরেট কর কমানোর মতো ‘ঐতিহাসিক’ সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু,৪৮ ঘণ্টা পরও বিষয়টি নিয়ে দ্বিধাবিভক্ত শিল্পপতি-অর্থনীতিবিদরা। 
বিশদ

23rd  September, 2019
খরচ চালাতে না পেরে ২০ দিনের যমজ কন্যাকে পুকুরে ডুবিয়ে মারল বাবা-মা 

মুজফ্ফরনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জাতীয় কন্যাসন্তান দিবসে নবজাতক কন্যাদের খুনের অভিযোগ উঠল উত্তরপ্রদেশে। খরচ চালাতে না পেরেই তারা একাজ করেছেন বলে খবর। ঘটনায় রবিবার ওয়াসিম এবং তার স্ত্রী নাজমাকে গ্রেপ্তার করেছে পুলিস। 
বিশদ

23rd  September, 2019
দান্তেওয়াড়া বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন আজ
মাওবাদী হামলায় হত দুই প্রাক্তন বিধায়কের স্ত্রীদের নিয়ে সম্মুখ সমরে বিজেপি-কংগ্রেস 

রায়পুর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): মহেন্দ্র কর্মা এবং ভীমা মাণ্ডবী। মাওবাদী অধ্যুষিত দান্তেওয়াড়ার দুই প্রাক্তন বিধায়ক। প্রথমজন কংগ্রেসের এবং দ্বিতীয়জন বিজেপির। দুই যুযুধান শিবিরের হলেও দু’জনের মধ্যে মিল রয়েছে একটা। দু’জনেই প্রাণ হারিয়েছেন মাওবাদী হামলায়। 
বিশদ

23rd  September, 2019
ভারতে প্রয়োজনীয় জ্বালানির অভাব হবে না, আশ্বাস সৌদির 

নয়াদিল্লি, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জঙ্গি হামলায় সৌদির তেলভাণ্ডার পুড়লেও ভারতে জ্বালানির অভাব হবে না। রবিবার এক বিশেষ সাক্ষাৎকারে এমনই আশ্বাস দিলেন দিল্লিতে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ডঃ সৌদ বিন মহম্মদ আলি সাতি।  
বিশদ

23rd  September, 2019
জম্মু সীমান্তে ধৃত পাক নাগরিক
ছুটির দিনে অস্থায়ী বাজার বসল শ্রীনগরে, কেনাকাটা করতে ভিড় 

শ্রীনগর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার পর কেটে গিয়েছে টানা ৪৯ দিন। এখনও থমথমে উপত্যকা। স্বাভাবিক হয়নি মানুষের জীবনযাত্রা। এই পরিস্থিতিতে অস্থায়ীভাবে সাপ্তাহিক বাজার বসল শ্রীনগরের রাস্তায়। 
বিশদ

23rd  September, 2019
অন্ধ্রপ্রদেশে পুলিসের সঙ্গে সংঘর্ষে হত ২ মহিলা সহ ৩ মাওবাদী 

অমরাবতী (অন্ধ্রপ্রদেশ), ২২ সেপ্টেম্বর (পিটিআই): পুলিসের সঙ্গে সংঘর্ষে মৃত্যু হল তিন মাওবাদীর। তাদের মধ্যে দু’জন মহিলা। রবিবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম জেলার ওড়িশা সীমান্তবর্তী এলাকায়।  
বিশদ

23rd  September, 2019
বৃহত্তম নিয়োগের প্রক্রিয়ায় ১০ হাজার ৫০০-র বেশি চাকরি হল আরপিএফে 

মুম্বই, ২২ সেপ্টেম্বর (পিটিআই): বৃহত্তম নিয়োগ প্রক্রিয়া রেলওয়ে প্রোটেকশন ফোর্সে (আরপিএফ)। চাকরি হল ১০ হাজার ৫০০-র বেশি। উল্লেখযোগ্য বিষয়, কনস্টেবল হিসেবে শূন্যপদের প্রায় ৫০ শতাংশে চাকরি হল মহিলাদের। একথা জানিয়েছেন রেলের এক শীর্ষ কর্তা। 
বিশদ

23rd  September, 2019
এলাহাবাদ রওনা সিট ও অভিযোগকারিণীর
চিন্ময়ানন্দ মামলা

শাহজাহানপুর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): ধর্ষণে অভিযুক্ত বিজেপি নেতা স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে সাক্ষ্য দিতে এলাহাবাদ রওনা দিলেন অভিযোগকারী তরুণী। সোমবার এলাহাবাদ হাইকোর্টে হাজিরা দেওয়ার কথা রয়েছে তাঁর। 
বিশদ

23rd  September, 2019

Pages: 12345

একনজরে
বিজয় বর্মন, কুমারগ্রাম, সংবাদদাতা: কোচবিহার জেলার তুফানগঞ্জ শহরের বুকে পারিবারিক এবং সর্বজনীন মিলে প্রায় পঁচিশটি দুর্গাপুজো আয়োজিত হয়। তবে বিগ বাজেটের দুর্গাপুজো কিন্তু এই শহরে হাতেগোনা। শহরের পুজোর উদ্যোক্তারা ইতিমধ্যেই মণ্ডপ বানানোর কাজ শুরু করে দিয়েছেন।  ...

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ স্পোর্টস অ্যাসোসিয়েশন পরিচালিত দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ বন্ধ হয়ে গেল। স্পোর্টস অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা বলেন, ক্রীড়াসূচি তৈরি হওয়ার পর তিনটি ক্লাব নাম প্রত্যাহার করে নেওয়ায় বন্ধ হয়ে গিয়েছে দ্বিতীয় ডিভিশন লিগ। তিনটি ক্লাবকে তারজন্য শোকজও করা হয়েছে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খড়্গপুরে কারখানার সম্প্রসারণ করতে চায় টাটা মেটালিক্স। রাজ্য সরকার ইতিমধ্যেই তার জন্য প্রয়োজনীয় ছাড়পত্র দিয়েছে। সোমবার বেঙ্গল চেম্বার অব কমার্সের বার্ষিক সাধারণ সভায় এসে এ কথা জানালেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র। এর ফলে আরও ৬০০ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মশার আঁতুড়ঘর হিসেবে সল্টলেকে নয়া আতঙ্ক থানাগুলি। সম্প্রতি বিধাননগর পুরসভার পক্ষ থেকে সল্টলেক পূর্ব থানায় বিশেষ অভিযান চালানো হয়। তাতেই ধরা পড়েছে, থানার বিল্ডিং এবং ক্যাম্পাসের চারপাশে একাধিক জায়গায় জমা জল রয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্তশত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত সাফল্য।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 

23rd  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৪ টাকা ৭১.৮৪ টাকা
পাউন্ড ৮৭.০৪ টাকা ৯০.২৩ টাকা
ইউরো ৭৬.৭৭ টাকা ৭৯.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ২৮/৩ অপঃ ৪/৪২। পুনর্বসু ১২/৩৪ দিবা ১০/৩১। সূ উ ৫/২৯/১৭, অ ৫/২৮/৩৯, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/৫৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
 ৬ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ১৫/৩৮/২২ দিবা ১১/৪৪/৩১। পুনর্বসু ৩/২৭/১৪ দিবা ৬/৫২/৪, সূ উ ৫/২৯/১০, অ ৫/৩০/৩০, অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ১১/০ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৮/৩০ মধ্যে ও ৯/২০ গতে ১১/৪৮ মধ্যে ও ১/২৭ গতে ৩/৬ মধ্যে ও ৪/৪৫ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ৬/৫৯/২০ গতে ৮/২৯/৩০ মধ্যে, কালবেলা ১/০/০ গতে ২/৩০/১০ মধ্যে, কালরাত্রি ৭/০/২০ গতে ৮/৩০/১০ মধ্যে।
২৪ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: শেয়ার বাজারে আজ কিছুটা বিনিয়োগ করতে পারেন। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৩২: স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা১৯৫০: ...বিশদ

07:03:20 PM

হাওড়ায় আত্মঘাতী পঞ্চম শ্রেণীর পড়ুয়া 
স্কুল থেকে বাড়ি ফিরে শৌচাগারে আত্মঘাতী হল পঞ্চম শ্রেণীর এক ...বিশদ

08:54:53 PM

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অমিতাভ বচ্চন 

07:26:05 PM

হরিপালের নন্দকুঠিতে পথ দুর্ঘটনায় মৃত ৩ 
মর্মান্তিক পথ দুর্ঘটনায় প্রাণ গেল তিনজনের। আহত হয়েছেন আরও তিনজন। ...বিশদ

06:28:27 PM

চোটের জেরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল থেকে ছিটকে গেলেন জসপ্রিত বুমরাহ 
অনুশীলনের সময় চোট পেলেন ভারতের তারকা পেসার জসপ্রিত বুমরাহ। চিকিৎসকরা ...বিশদ

05:17:56 PM